স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ জানুয়ারি ২০২০

প্রকৌশলী সুশংকর চন্দ্র আচার্য্য, প্রধান প্রকৌশলী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)

এলজিইডির নতুন প্রধান প্রকৌশলী সুশংকর চন্দ্র আচার্য্য 

সুশংকর চন্দ্র আচার্য্য

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র প্রধান প্রকৌশলী হিসেবে যোগদান করলেন জনাব সুশংকর চন্দ্র আচার্য্য। তিনি অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে ঢাকা বিভাগের দায়িত্বে কর্মরত ছিলেন। ৩১ ডিসেম্বর ২০১৯, তিনি প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। তিনি পূর্বতন প্রধান প্রকৌশলী জনাব এ কে আজাদ এর স্থলাভিষিক্ত হলেন।

 

জনাব সুশংকর চন্দ্র আচার্য্য ১৯৮৮ সালের ২৭ নভেম্বর সহকারী প্রকৌশলী হিসেবে তৎকালীন এলজিইবিতে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তিনি মাঠপর্যায়ে বিভিন্ন উপজেলায় উপজেলা প্রকৌশলী, বিভিন্ন জেলায় নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৭ সালের জুন মাসে তিনি তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে এলজিইডি রাজশাহী অঞ্চলের দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের নভেম্বর মাসে তিনি অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে চট্টগ্রাম ও ঢাকা বিভাগে দায়িত্ব পালন করেন।

 

জনাব সুশংকর চন্দ্র আচার্য্য ১৯৬১ সালের ০৪ মার্চ ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার বাটালী গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম স্বর্গীয় সুধীর চন্দ্র আচার্য্য ও মাতার নাম স্বর্গীয়া শান্তি লতা আচার্য্য। তিনি ১৯৭৮ সালে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মধুপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে ১ম বিভাগে এসএসসি এবং ১৯৮০ সালে ময়মনসিংহের নান্দাইল উপজেলার শহীদ স্মৃতি আদর্শ কলেজ থেকে ১ম বিভাগে এইচএসসি পাশ করেন। ১৯৮৭ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ প্রথম শ্রেণীতে ৭ম স্থান অধিকার করে স্নাতক ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে ১৯৮৯ সালে বুয়েট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ের ওপর স্নাতকোত্তর ডিগ্রী গ্রহণ করেন। বর্তমানে তিনি বুয়েটে ট্রান্সপোর্টেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে পিএইচডি (Ph.D) কোর্সে অধ্যয়নরত।


Share with :

Facebook Facebook