স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ জুলাই ২০১৯

প্রকৌশলী মোঃ খলিলুর রহমান, প্রধান প্রকৌশলী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)

জনাব মোঃ খলিলুর রহমান ১৯৬০ সালের ১২ ডিসেম্বর গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলায় জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মোঃ রহম আলী এবং মাতার নাম গোলাপী বেগম।

 

মোঃ খলিলুর রহমান, প্রধান প্রকৌশলী 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), ঢাকা

তিনি ১৯৭৫ সালে এসএসসি এবং ১৯৭৭ সালে এইচএসসি পাস করেন। ১৯৮২ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং এ স্নাতক এবং ২০০০ সালে ইংল্যান্ডের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে হাইওয়ে ম্যানেজমেন্ট এন্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

 

১৯৮৩ সালের ১৬ মে সহকারী প্রকৌশলী হিসেবে তৎকালীন পল্লী পূর্ত কর্মসূচিতে যোগদানের মাধ্যমে তিনি কর্মজীবন শুরু করেন। কর্মজীবনে তিনি বিভিন্ন উপজেলায় উপজেলা প্রকৌশলী এবং বিভিন্ন জেলায় নির্বাহী প্রকৌশলীর দায়িত্ব পালন করেন।

 

২০১২ সালের ফেব্রুয়ারি মাসে তিনি তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে বরিশাল অঞ্চল ও এলজিইডি সদর দপ্তরের ডিজাইন ইউনিটে দায়িত্ব পালন করেন।

 

২০১৫ সালের নভেম্বর মাসে তিনি অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে পদোন্নতি পান। এ সময় তিনি প্রথমে ঢাকা বিভাগের দায়িত্ব পালন করেন। ২০১৭ সালের ডিসেম্বরে তিনি অতিরিক্ত প্রধান প্রকৌশলী (পল্লী অবকাঠামো উন্নয়ন ও ব্যবস্থাপনা) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি ৮ মে ২০১৯ এলজিইডির প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন এবং ৯ মে ২০১৯ পূর্বাহ্নে এলজিইডির প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।


Share with :

Facebook Facebook