স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ জুন ২০১৯

সিলেট, বরিশাল ও রাজশাহীতে ১৪০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মাননীয় প্রধানমন্ত্রী


প্রকাশন তারিখ : 2018-01-30

সিলেট: গত ৩০ জানুয়ারি ২০১৮ মাননীয় প্রধানমন্ত্রী সিলেটে মোট ৩৫টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। যেসব প্রকল্প উদ্বোধন করা হয়েছে তার মধ্যে এলজিইডির আওতায় নির্মিত কাজগুলো হলো- সিলেট ও জকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন এবং জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন। এছাড়াও যেসব কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে তার মধ্যে রয়েছে- গোয়াইনঘাট উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ।


বরিশাল: ৮ ফেব্রুয়ারি ২০১৮ বরিশালে মোট ৩৯টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ৩৩টি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে এলজিইডির আওতাধীন যেসব কাজের উদ্বোধন করেন সেগুলো হলো; গৌরনদী উপজেলা পরিষদ ভবন, উজিরপুর উপজেলার হারত-বানারীপাড়া ব্রিজ, আগৈলঝড়া, বাকেরগঞ্জ, হিজলা, মেহেন্দিগঞ্জ ও মুলাদী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, বানারীপাড়ায় চৌমোহনা জিসি-বানারীপাড়া হেডকোয়ার্টার রাস্তায় নান্দুহার নদীর ওপর ২০৯ মিটার আরসিসি গার্ডার ব্রিজ ও উলানিয়া-কালিগঞ্জ ব্রিজ এলজিইডির যেসব কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে সেগুলো হচ্ছে- আগৈলঝড়া উপজেলার সাতলা চৌমোহনী রাস্তায় কচা নদীর ওপর  ৪০৫ মিটার পিসি গার্ডার ব্রিজ, বরিশাল সদর উপজেলাধীন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, মেহেন্দিগঞ্জ উপজেলাধীন সায়েস্তাবাদ জিসি হিজলা উপজেলা হেডকোয়ার্টার সড়কে ৪৪০ মিটার পিসি গার্ডার ব্রিজ নির্মাণ, হিজলা উপজেলাধীন কাউরিয়া বাজার থেকে মেমানিয়া টেকেরহাট ভায়া মৌলভীরহাট রাস্তা উন্নয়ন ও গার্ডার ব্রিজ নির্মাণ এবং দুধল ও ফরিদপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন।  


রাজশাহী: ২২ ফেব্রুয়ারি ২০১৮ রাজশাহীতে আয়োজিত এক অনুষ্ঠানে মোট ৩৩টি কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর  স্থাপন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে এলজিইডির আওতাধীন যেসব কাজের উদ্বোধন করেন সেগুলো হচ্ছে - রাজশাহী জেলার পুঠিয়া উপজেলায় বারনই নদীতে রাবার ড্যাম নির্মাণ এবং রাজশাহীর গোদাগাড়ী উপজেলা সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ। এলজিইডির যেসব কাজের ভিত্তিপ্রস্তুর স্থাপন করা হয় সেগুলো হলো - রাজশাহী জেলার চারঘাট উপজেলাধীন কৃষ্ণপুর থেকে জাহাঙ্গীরাবাদ সড়কে বড়াল নদীর ওপর ৯৬ মিটার পিসি গার্ডার ব্রিজ নির্মাণ, পবা উপজেলাধীন বড়গাছি, গোদাগাড়ী উপজেলাধীন রাজবাড়ী এবং চারঘাট উপজেলাধীন চারঘাট ও নন্দনগাছি ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ।


Share with :

Facebook Facebook