স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ জুন ২০১৯

প্রকৌশলী কামরুল ইসলাম সিদ্দিক এর ১০ম মৃত্যু বার্ষিকী পালিত।


প্রকাশন তারিখ : 2018-08-31

১ সেপ্টেম্বর ২০১৮ এলজিইডির সাবেক প্রধান প্রকৌশলী কামরুল ইসলাম সিদ্দিক এর ১০ম মৃত্যু বার্ষিকী পালিত হয়।  এ উপলক্ষে ৩১ আগস্ট ২০১৮ শুক্রবার এলজিইডি সদর দপ্তরে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পাশাপাশি সারা দেশে এলজিইডি’র জেলা পর্যায়ের দপ্তরে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।   

দেশ বরেণ্য এই প্রকৌশলী  ১৯৪৫ সালের ২০ জানুয়ারি কুষ্টিয়া জেলায় জন্মগ্রহণ করেন এবং ২০০৮ সালের ১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে তাঁর ছেলে বাসগৃহে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। জীবদ্দশায় তিনি একাধিক মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি) এর সভাপতি, ঢাকা ট্রান্সপোর্ট কো-অর্ডিনেশন বোর্ড এর নির্বাহী পরিচালকসহ অনেক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন ।  তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। 

তিনি ১৯৬৬ সালে  বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক এবং ১৯৭৭ সালে যুক্তরাজ্যের শেফিল্ড বিশ্ববিদ্যালয় থেকে আরবান এন্ড রিজিওনাল প্ল্যানিং এর ওপর স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। বহুমাত্রিক প্রতিভা, কর্মদক্ষতা ও দূরদৃষ্টিসম্পন্ন এই প্রকৌশলী বাংলাদেশের মানুষের মনে চির স্মরণীয় হয়ে থাকবেন ।


Share with :

Facebook Facebook