স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ জুন ২০১৯

এলজিইডির নতুন প্রধান প্রকৌশলী মোঃ খলিলুর রহমান।


প্রকাশন তারিখ : 2019-05-09

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র নতুন প্রধান প্রকৌশলী হিসেবে যোগদান করলেন জনাব মোঃ খলিলুর রহমান। তিনি এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী (পল্লী অবকাঠামো উন্নয়ন ও ব্যবস্থাপনা) হিসেবে কর্মরত ছিলেন। ৯ মে ২০১৯ তিনি প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি পূর্বতন প্রধান প্রকৌশলী জনাব মোঃ আবুল কালাম আজাদ এর স্থলাভিষিক্ত হলেন। জনাব মোঃ আবুল কালাম আজাদ এর চাকরির মেয়াদ ৯ মে ২০১৯ শেষ হয়েছে।

 

জনাব মোঃ খলিলুর রহমান ১৯৮৩ সালে সহকারী প্রকৌশলী হিসেবে এলজিইডিতে যোগদান করেন। তিনি মাঠপর্যায়ে উপজেলা প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করার পর ২০০৭ সালে এলজিইডি সদর দপ্তরে প্রকল্প পরিচালক হিসেবে নিযুক্ত হন। পরবর্তীতে তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করেন এবং ২০১৫ সালে অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে নিযুক্ত হন। তিনি এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলীদের মধ্যে জেষ্ঠ্যতম।

 

তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮২ সালে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ বিএসসি এবং ২০০০ সালে ইংল্যান্ডের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে হাইওয়ে ম্যানেজমেন্ট এন্ড ইঞ্জিনিয়ারিং-এ এমএসসি ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি দেশে-বিদেশে প্রকল্প ব্যবস্থাপনা, মাননিয়ন্ত্রণ, ডিজাইন ও অ্যাসেট ম্যানেজমেন্টসহ অনেক প্রশিক্ষণ ও কর্মশালায় অংশ নেন। তিনি ইন্সটিটিউট অফ ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) এর ফেলো। জনাব মোঃ খলিলুর রহমান জন্ম গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার ঘোরশ্বাব গ্রামে। তিনি চার সন্তানের জনক।


Share with :

Facebook Facebook