স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ নভেম্বর ২০১৯

উন্নত বাংলাদেশ গড়তে সরকারি সেবাসমূহ অটোমেশন ও ডিজিটালাইজেশনের আওতায় আনতে হবে -স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, এমপি


প্রকাশন তারিখ : 2019-11-25

উন্নত বাংলাদেশ গড়তে সরকারি সেবাসমূহকে অটোমেশন ও ডিজিটালাইজেশনের আওতায় আনতে হবে। জনগণ যাতে স্বল্প খরচে ও স্বল্প সময়ে সরকারি সেবা পেতে পারে সেজন্য প্রয়োজনীয় সব কিছু করতে হবে। একযোগে কাজ করলে এ লক্ষ্য অর্জন কঠিন হবে না। গত ২২ নভেম্বর ২০১৯ এলজিইডি সদর দপ্তরে ডিজিটাল সার্ভিস ডিজাইন শীর্ষক ছয়দিনব্যাপী অনুষ্ঠিত এক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ইউনিয়ন ডিজিটাল সেন্টার চালু করা হয়েছিল, আজ তা বিশে^র ষাটটি দেশ অনুসরণ করছে। তিনি আরও জানান, ২০২০ সালে অনুষ্ঠিতব্য মুজিববর্ষে একশটি সেবা ডিজিটালাইজড করে জনগণের হাতে তুলে দেওয়া হবে।

স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (সচিবের দায়িত্বে) রোকসানা কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, ইউএনডিপি বাংলাদেশের আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) ড. কাজী আনোয়ারুল হক, এলজিইডির প্রধান প্রকৌশলী মোঃ খলিলুর রহমান, গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী ও এটুআই-এর পলিসি অ্যাডভাইজর আনির চৌধুরী ও এটুআই-এর চিফ স্ট্রাটেজিস্ট ফরহাদ জাহিদ শেখ।

এটুআই এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহায়তায় স্থানীয় সরকার বিভাগ এ কর্মশালার আয়োজন করেন। কর্মশালায় স্থানীয় সরকার বিভাগের অধীন ১৪টি সংস্থার ৭০ জন প্রতিনিধি অংশ নেন।

 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, এমপির হাতে ছয়দিনব্যাপী অনুষ্ঠিত ডিজিটাল সার্ভিস ডিজাইনের স্মারক প্রকাশনা তুলে দিচ্ছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি ।


Share with :

Facebook Facebook